October 6, 2024, 12:21 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

রান্নাঘর সুন্দর রাখতে যা করবেন

রান্নাঘর সুন্দর রাখতে যা করবেন

ডিটেকটিভ নিউজ ডেস্ক

বাসার মূল কর্মকেন্দ্র হল রান্নাঘর। সকালের নাস্তা থেকে শুরু করে রাতের খাবার তৈরি পর্যন্ত সব কাজই এই ঘরে চলতে থাকে। তাই রান্নাঘর হওয়া উচিত আকর্ষণীয় ও কর্ম উপযোগী।

গৃহসজ্জাবিষয়ক একটি ওয়েবসাইটে রান্নাঘর স্ন্দুর রাখার কয়েকটি পন্থা এখানে দেওয়া হল।

আলো: রান্নাঘরে প্রাকৃতিক ও কৃত্রিম আলোর ব্যবস্থা করতে হবে। দিনের আলোর জন্য জানালা এবং রাতে উজ্জ্বল আলোর জন্য বাতির ব্যবস্থা করা আবশ্যক। জানালার বিপরিত পাশে একটি আয়না রাখুন। এতে আলো প্রতিফলিত হয়ে তা বৃদ্ধি পাবে।

ফলের বাটি: প্রতিটি রান্নাঘরেই ফলের বোল বা বাটি থাকা এটা প্রাণবন্তভাব আনবে এবং সৌন্দর্য ফুটিয়ে তুলবে।

গাছ: রান্নাঘরের এক কোণায় ছোট একটা পাত্রে গাছ রাখা কেবল সৌন্দর্য বাড়ায় না বরং তা বেশ কার্যকর ভূমিকাও রাখে। নিজের পছন্দসই ভিন্ন রকমের ভেষজ রান্নাঘরে লাগাতে পারেন যা খাবার পরিবেশনে ব্যবহার করতে পারবেন।

সংরক্ষক: রান্নাঘর খোলা বা কেবিনেট যে ধরনেরই হয়ে থাকুক না কেনো নিত্য প্রয়োজনীয় কিছু সামগ্রী হাতের কাছে গুছিয়ে রাখতে সংরক্ষকের প্রয়োজন হয়। চামচ, ছুড়ি ইত্যাদি দরকারের সময় হাতের কাছে পাওয়ার জন্য সুন্দরভাবে তা গুছিয়ে রাখা প্রয়োজন।

পাত্র: খোলা রান্নাঘর হলে তার বিভিন্ন কোণায় আকর্ষনীয় পাত্র সাজিয়ে রাখুন। এটা আপনার রান্নাঘরে রং যোগ করবে।

রান্নাঘর কেবল একঘেঁয়ে পাত্র রাখার জায়গা নয়। এটা হতে পারে আপনার আভিজাত্য প্রকাশের একটা পথও। ছবি: রয়টার্স।

Share Button

     এ জাতীয় আরো খবর